Travelettes of Bangladesh
Empower women through traveling
Breaking Boundaries Through Travel: Why I Started The Travelettes Of Bangladesh
6/28/2019

Travelling has always been my passion, my utmost desire. I grew up in a family where I wasn’t allowed to go outside without a male chaperone, not even to school. It left me with a deep desire to see the world. Mostly I wanted to see my country, Bangladesh.

Read More


মাসিকের কথা যায় না বলা
6/3/2019

চিকিৎসক সাকিয়া হক বলছিলেন, দেশের বিভিন্ন জেলার কিশোরীদের মধ্যে এখন পর্যন্ত বদ্ধমূল ধারণা, মাসিকের রক্ত দূষিত। মাসিকের পেছনে শয়তানের হাত আছে। এই ভ্রান্ত ধারণা নিয়েই তারা বড় হচ্ছে। মাসিক নিয়ে বাবা, শিক্ষক, এমনকি অনেকে মায়ের সঙ্গেও কথা বলতে পারে না। লজ্জা ও ভয় কাজ করে।

Read More


নারীর চোখে বাংলাদেশ, পর্ব-৭
5/30/2019

‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে চার নারী ঘুরে বেড়াচ্ছেন দেশের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। মিশন তাদের বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমন করা।ইতমধ্যে ভ্রমন করেছেন দেশের ৫৭টি জেলা। ভ্রমনের এই পর্বের সাথে আছেন সাকিয়া হক, মানসী সাহা, সিলভি রহমানআর মুনতাহা রুম্মান অর্থি।। চলছে বাকি ৭টি জেলা ঘুরে বেড়ানোর প্রক্রিয়া।এরপরই আনুষ্ঠানিক ভাবে দেশ ভ্রমণ সমাপ্ত করবেন তারা।তাদের এই ভ্রমনের প্রতিদিনের অভিজ্ঞতা, প্রতিবন্ধকতা, আনন্দ তুলে ধরবে ক্যানভাস ডেইলি। লিখেছেন সিদরাতুল সাফায়াত ড্যানিয়েল

Read More


In moto sulle strade del Bangladesh per dare potere alle ragazze
5/17/2019

Sakia Haque ha 25 anni e gira ogni angolo del Paese in scooter. La sua emancipazione ha preso forza da lì: si ferma nei villaggi e nelle scuole per spiegare alle ragazze come conquistare potere in una società che poco ne riconosce alla parte femminile della popolazione

Read More


নারীর চোখে বাংলাদেশ’ নিয়ে বান্দরবানে ৪ স্কুটিকন্যা
4/29/2019

তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে ‘নারীর চোখে বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে ভ্রমণপ্রেমী ৪ কন্যা স্কুটিতে চড়ে পার্বত্য জেলা বান্দরবান সফর করেছে। রবিবার সকালে দলটি পার্বত্য জেলা বান্দরবানে এসে পৌঁছায়। তারা বান্দরবানের সুয়ালক উচ্চ বিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের সাথে কথা বলেন। সেখানে তারা নারীদের নিরাপত্তা, পুষ্টি, নারী স্বাস্থ্য সচেতনতা, বিপদে আত্মরক্ষার কৌশল, বয়ঃসন্ধিকালীন

Read More


স্কুলের ছাত্রীদের আত্মরক্ষার কৌশল শেখাচ্ছেন তাঁরা!
4/28/2019

মৌলভীবাজার, ২৮ মার্চ- দুটি স্কুটিতে চারজন নারী। ‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে তাঁরা বেরিয়েছেন দেশ ভ্রমণে। তবে শুধু তাতেই আটকে নেই তাঁরা। দেশের বিভিন্ন জেলায় গিয়ে অন্তত একটি স্কুলের ছাত্রীদের হাতে–কলমে তাঁরা শেখাচ্ছেন যে কীভাবে বিভিন্ন পরিস্থিতিতে নিজেকে রক্ষা করতে হয়!

Read More


চার ভ্রমণকন্যা কক্সবাজারে
4/28/2019

এক স্কুটিতে দুই তরুণী। দুটিতে চেপেছেন চারজন। পরনে জাতীয় পতাকার আদলে ‘লাল-সবুজ’ গেঞ্জি। বুকে লেখা ‘বাংলাদেশ’, পিঠে লেখা ‘ভ্রমণকন্যা’। প্রচণ্ড গরম কিংবা ঝড়ঝাপটা উপেক্ষা করে ভ্রমণকন্যারা স্কুটি নিয়ে ছুটছেন শহর থেকে গ্রাম, গ্রাম থেকে দুর্গম কোনো উপকূলে।

Read More


স্কুটিতে চড়ে বান্দরবানে ৪ নারী
4/28/2019

স্কুটিতে চড়ে পার্বত্য জেলা বান্দরবান সফর করেছেন চার নারী। ২৮ এপ্রিল রবিবার বান্দরবান সুয়ালক উচ্চ বিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ভ্রমণভিত্তিক সংগঠন ট্রাভেলার্স অব বাংলাদেশের এই নারীরা।

Read More


Bangladesh Coast to Coast, in moto per i diritti delle donne
4/22/2019

In moto nei villaggi del Bangladesh per diffondere i diritti delle donne che affrontano ancora notevoli problemi nell'affermarsi nella società. Lei è Sakia Haque, dottoressa, lavora al Dhaka Medical College and Hospital di Dakka. Insieme ad altre ragazze sta visitando le scuole dei 64 distretti del Bangladesh per offrire una consulenza gratuita sulla salute riproduttiva e la pubertà.

Read More


স্কুটিতে চড়ে ৪ নারীর দেশ ভ্রমণ
3/27/2019

নারীর চোখে বাংলাদেশ' স্লোগান নিয়ে চারজন নারী স্কুটিতে চড়ে দেশ ভ্রমণ করছেন। ভ্রমণের পাশাপাশি নারীর সুষ্ঠু ক্ষমতায়নের লক্ষ্যে ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যা’ নামে একটি ভ্রমণভিত্তিক সংগঠন এই কর্মসূচিতে পৃষ্ঠপোষকতা করছে। বুধবার (২৭ মার্চ) ৫৬তম জেলা হিসেবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অষ্টম ধাপের কর্মসূচি হিসেবে আসেন তারা।

Read More


‘নারীর চোখে বাংলাদেশ’ নিয়ে চায়ের দেশে ৪ ভ্রমণকন্যা
3/27/2019

‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে শিক্ষার্থী ও অবহেলিত মানুষদের সচেতনতা বৃদ্ধিতে স্কুটিতে চড়ে দেশ ঘুরছেন চার ভ্রমণকন্যা। ৬৪ জেলা ঘোরার ধারাবাহিকতায় তাদের আয়োজন নিয়ে এবার এসেছিলেন চায়ের দেশ মৌলভীবাজারে।

Read More


স্কুটিতে দেশ ভ্রমণে ৪ নারী
3/27/2019

নারীর চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে স্কুটিতে চড়ে সারাদেশ ভ্রমণে বেরিয়েছেন চার নারী । ৫৬তম জেলা হিসেবে বুধবার সকালে তারা মৌলভীবাজারে আসেন। এই ভ্রমণ দলের নেতৃত্ব দিচ্ছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যার প্রতিষ্ঠাতা ও ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক সাকিয়া হক।

Read More


‘নারীর চোখে বাংলাদেশ’
3/26/2019

নারীর চোখে বাংলাদেশ’ এ স্লোগান নিয়ে ভ্রমণ কন্যারা স্কুটিতে চেপে ঘুরে বেড়ালেন সারাদেশ আর জানান দিলেন নিজের স্বাধীন সত্তার অস্তিত্ব। স্কুটিতে চেপে সিলেট সহ ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে গেছেন ট্রাভেলেটস অব বাংলাদেশর ভ্রমণ কন্যাদের একটি দল।

Read More


নারীর চোখে বাংলাদেশ-৩
3/25/2019

নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে চার নারী ঘুরে বেড়াচ্ছেন দেশের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। মিশন তাদের বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমন করা।ইতমধ্যে ভ্রমন করেছেন দেশের ৫৪টি জেলা

Read More


ট্রাভেলেটস অফ বাংলাদেশ, চার ভ্রমণকন্যা ঘুরে বেড়ালেন সারা দেশ
3/25/2019

নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে ভ্রমণকন্যারা স্কুটিতে চেপে ঘুরে বেড়ালেন সারা দেশ আর জানান দিলেন নিজের স্বাধীন সত্তার অস্তিত্ব। স্কুটিতে চেপে সিলেটসহ ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে গেছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ— ভ্রমণকন্যাদের একটি দল। অষ্টম ধাপে সাত দিনব্যাপী সফরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীর সঙ্গে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে, আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেছেন তারা।

Read More


নারীর চোখে বাংলাদেশ ২
3/24/2019

‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে চার নারী ঘুরে বেড়াচ্ছেন দেশের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। মিশন তাদের বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমন করা।ইতমধ্যে ভ্রমন করেছেন দেশের ৫৩টি জেলা। ভ্রমনের এই পর্বের সাথে আছেন সাকিয়া হক, মানসী সাহা, সিলভি রহমানআর মুনতাহা রুম্মান অর্থি।। চলছে বাকি ১১টি জেলা ঘুরে বেড়ানোর প্রক্রিয়া।এরপরই আনুষ্ঠানিক ভাবে দেশ ভ্রমণ সমাপ্ত করবেন তারা।

Read More


নারীর চোখে বাংলাদেশ
3/23/2019

নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে চার নারী ঘুরে বেড়াচ্ছেন দেশের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। মিশন তাদের বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমন করা।ইতমধ্যে ভ্রমন করেছেন দেশের ৫২টি জেলা। ভ্রমনের এইপর্বের সাথে আছেন সাকিয়া হক, মানসী সাহা, সিলভি রহমানআর মুনতাহা রুম্মান অর্থি।।

Read More


পাঁচ ভ্রমণকন্যা নেত্রকোণায়
3/20/2019

পাঁচ ভ্রমণকন্যা মেডিকেল বা বিশ্ববিদ্যালয়ের পড়া শেষে বেরিয়ে পড়েছেন দেশ ঘুরতে। সেই সঙ্গে দেশের শিক্ষার্থীদের নানা বিষয়ে সচেতন করাও তাদের লক্ষ্য। বয়সে তরুণী পাঁচজন ২৫ থেকে ২৭ এর মধ্যে। বাড়ি তাদের খুলনায়, কারো জয়পুরহাট, কারো পটুয়াখালিতে। তারা স্কুটি চালিয়ে যাচ্ছেন দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্তে।

Read More


কিশোরগঞ্জে নারীর চোখে বাংলাদেশ ভ্রমণ
3/19/2019

নারীর চোখে বাংলাদেশ “ভ্রমণ কন্যা” এর উদ্যোগে ৪ জন মেয়ে ৫০টি জেলা ভ্রমণ কর্মসূচীর আওতায় গতকাল মঙ্গলবার কিশোরগঞ্জ এসে পৌঁছে। তারা হলেন, ডাঃ সাকিয়া হক, ডাঃ মানসী সাহা তুলি, সিলভী রহমান ও মুনতাহা রুম্মান অর্থী।

Read More


Our tour is for raising awareness for women's empowerment
1/31/2019

Before the start of their service or family life, four young girls are now visiting different districts of the country riding on scooties.

Read More


ভ্রমণকন্যা…
1/14/2019

‘নারীদের চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে সর্ব উত্তরে জেলাগুলিতে স্কুটি চালিয়ে, সঙ্গে কাঁধে ব্যাগ-ল্যাপটপ নিয়ে শত বাঁধা পেরিয়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অবিরাম ছুটে চলছেন ওরা চারজন। ক্লান্তিকে ছুটি দিয়ে গন্তব্যে পৌঁছানো এবং শিক্ষার্থীদের সুরক্ষা কৌশল শেখানোই তাদের লক্ষ্য।

Read More


ভ্রমনকন্যাদের বাংলাদেশ ভ্রমণ
1/14/2019

ট্রাভেলেটস অব বাংলাদেশ’ বাংলাদেশের নারী ভ্রমণকারীদের জন্য সর্ববৃহৎ সংগঠন এবং বাংলাদেশের মধ্যে এটিই প্রথম নারী ভ্রমণকারীদের জন্য গড়ে তোলা হয়েছে। ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ’ সংগঠনের সাথে বর্তমানে ২৬ হাজারের বেশি নারী ভ্রমণকারী যুক্ত আছেন

Read More


ঠাকুরগাঁওয়ে মেয়েদের আত্মরক্ষার্থে আলোচনা করলেন ৪ ভ্রমণকণ্যা
1/13/2019

মেয়েদের আত্মরক্ষা উপর ঠাকুরগাঁওয়ে ওয়ার্কশপ ও আলোচনা সভা করেছেন “ট্রাভেলেটস অফ বাংলাদেশের ৪জন ভ্রমণকন্যা।

Read More


মেয়েদের আত্মরক্ষার্থে ঠাকুরগাঁওয়ে ওয়ার্কশপ ও আলোচনা সভা
1/13/2019

রোববার দুপুরে ট্রাভেলেটস অফ বাংলাদেশ- ভ্রমণকন্যা কর্তৃক আয়োজনে “নারীর চোখে বাংলাদেশ” এই কর্মসূচির মাধ্যমে ৬৪ জেলার ভ্রমণের পথে স্কুটি জোগে ঠাকুরগাঁও সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ে এসে ছাত্রীদের নিয়ে করেছেন তাদের এই কর্মসূচি।

Read More


৬৪ জেলায় ঘুরছেন ৪ ভ্রমণকন্যা
1/13/2019

‘ট্রাভেলেটস অফ বাংলাদেশ' ভ্রমণ পিপাসু নারীদের জন্য সর্ববৃহৎ একটি সংগঠন। এই সংগঠন কর্তৃক আয়োজিত কর্ণফুলী প্রেজেন্টস `নারীদের চোখে বাংলাদেশ' কর্মসূচির মাধ্যমে ৪ জন ভ্রমণকারী মেয়ে স্কুটিতে করে ক্রমান্বয়ে ঘুরছেন ৬৪ জেলায়। এই ভ্রমণের অংশ হিসেবে এখন তারা এসেছেন ঠাকুরগাঁওয়ে

Read More


TRAVEL AND TRAVELETTES PHOTOGRAPHY EXHIBITION : SEASON 02
11/23/2018

বাংলাদেশে নারীরা এখন একাই বেরিয়ে পড়তে চায়। পর্যটনের প্রতি তাদের আগ্রহ এখন বেশ বেড়েছে। কাজের ফাঁকে কখনো একা, কখনো গ্রুপভিত্তিক হয়ে দেশের বিভিন্ন পর্যটন স্পটে ঘুরে বেড়াচ্ছে নারীরা। বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনায় নারীর এই অগ্রযাত্রা সামাজিক ও আর্থিকভাবে কার্যকর ভূমিকা রাখছে।

Read More


দেশে মেয়েদের প্রথম সংগঠন ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমণকন্যার দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় গতকাল শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী
11/21/2018

নারী জাগরণের অগ্রদূত জননী সাহসিকা কবি বেগম সুফিয়া কামাল। যিনি আজীবন কথা বলেছেন অন্যায়ের বিরুদ্ধে। প্রতিভাময়ী এই নারী আজীবন মুক্তবুদ্ধির চর্চার পাশাপাশি সামপ্রদায়িকতা ও মৌলবাদের বিপক্ষে সংগ্রাম করেছেন। পাশাপাশি গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে রেখেছেন অগ্রণী ভূমিকা।

Read More


শিল্পকলাতে চলছে 'ট্রাভল অ্যান্ড ট্রাভেলার্স ফটোগ্রাফি এক্সিভিশন' সিজন টু
11/21/2018

এবার ভ্রমনের গল্পে কিছুটা সময় কাটাবো অ্যাডভেঞ্চারের অনুভুতিতে। মঙ্গলবার বিকেলে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শুরু হয়েছে, ট্রাভল অ্যান্ড ট্রাভেলার্স ফটোগ্রাফি এক্সিভিশন সিজন টু। পাঁচ দিনের এই প্রদর্শনী উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

Read More


স্কুটিতে স্কুল থেকে স্কুলে
11/7/2018

কেউ ডাক্তার, কেউ শিক্ষার্থী, কেউবা চাকরিজীবী। সঙ্গে স্কুটার, কাঁধে ব্যাগ-ল্যাপটপ। কখনো রোদ কখনো বৃষ্টি আবার কখনো অন্য বিড়ম্বনা বা প্রতিকূলতা। কিন্তু শত বাধা পেরিয়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অবিরাম ছুটে চলা। ক্লান্তিকে ছুটি দিয়ে

Read More


ক্লান্তি আর প্রতিকূলতাকে পেছনে ফেলাই তাদের লক্ষ্য
11/7/2018

ওদের কেউ ডাক্তার, কেউ শিক্ষার্থী কেউবা চাকরিজীবী। সঙ্গে স্কুটার, কাঁধে ব্যাগ-ল্যাপটপ। এসব উপকরণ নিয়েই যাত্রা। কখনও রোদ কখনও বৃষ্টি আবার কখনও প্রতিকূলতার সম্মুখীন। কিন্তু শত বাধা পেরিয়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অবিরাম ছুটে চলা তাদের। সড়ক বা নৌ পথের ঝুঁকি মোকাবেলা করে ছুটে চলে তাদের বাহন স্কুটার।

Read More


11 Reasons To Check Out ZafigoX 2018
11/2/2018

As part of ZafigoX 2017, we had self-defense workshops to help our female audience travel further and safer, panels that taught us how to overcome deal with sexual harassment on the road, talks that lead readers to start their own travel blogs, and speakers who pushed for progress in their home countries, advocating for

Read More


4 female travelers cross Barishal after ending 6- day tour in Southern region
10/27/2018

Four female travelers driving two-wheeler scooty r crossed Barishal on Saturday afternoon after ending six days tour in the region stressing on women empowerment. 'Travelettes of Bangladesh' organized this 'Bangladesh in the eyes of women' programme of the female travelers group named as 'Vramon Kanya' (Travel Girl), the first of its kind in this country.

Read More


নারী সচেতনতার বার্তা নিয়ে শাহরাস্তিতে ভ্রমণ কন্যারা
10/11/2018

ট্রাভেলেটস অফ বাংলাদেশের ভ্রমণকন্যারা নারী সচেতনতার বার্তা নিয়ে স্কুটার যোগে ছুটে চলছে দেশের এক প্রান্ত হতে অন্য প্রান্তে। “নারীর চোখে বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে ট্রাফিক সাইন, সড়কে চলার নিয়ম, ইভটিজিং, বাল্য বিয়েসহ বয়ঃসন্ধিকালে নারীর স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক নিয়ে সচেতনতার বার্তা পৌছিয়ে দিচ্ছেন নারীদের মাঝে।

Read More


নারী সচেতনতার বার্তা নিয়ে ভ্রমণ কন্যারা
10/11/2018

ট্রাভেলেটস অফ বাংলাদেশের ভ্রমণকন্যারা নারী সচেতনতার বার্তা নিয়ে স্কুটার যোগে ছুটে চলছে দেশের এক প্রান্ত হতে অন্য প্রান্তে। “নারীর চোখে বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে ট্রাফিক সাইন, সড়কে চলার নিয়ম, ইভটিজিং, বাল্য বিয়েসহ বয়ঃসন্ধিকালে নারীর স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক নিয়ে সচেতনতার বার্তা পৌছিয়ে দিচ্ছেন নারীদের মাঝে।

Read More


নারী সচেতনতার বার্তা নিয়ে
10/11/2018

ট্রাভেলেটস অফ বাংলাদেশের ভ্রমণকন্যারা নারী সচেতনতার বার্তা নিয়ে স্কুটার যোগে ছুটে চলছে দেশের এক প্রান্ত হতে অন্য প্রান্তে। “নারীর চোখে বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে ট্রাফিক সাইন, সড়কে চলার নিয়ম, ইভটিজিং, বাল্য বিয়েসহ বয়ঃসন্ধিকালে নারীর স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক নিয়ে সচেতনতার বার্তা পৌছিয়ে দিচ্ছেন নারীদের মাঝে।

Read More


ছোটন সাহার কবিতা ‘ভ্রমনকন্যা’
10/10/2018

ছুটছে স্কুটার। অজানা পথে। অচেনা শহরে, অচেনা মানুষের কাছে যেখানে শিক্ষার্থীদের অপেক্ষা। যারা শিখবে নিজেদের সুরক্ষা।

Read More


‘নারীর চোখে বাংলাদেশ’: লক্ষ্মীপুরে ভ্রমণ কন্যাদের সচেতনতা সভা
10/10/2018

লক্ষ্মীপুর: ‘নারীর চোখে বাংলাদেশ’ শ্লোগান নিয়ে মেয়েরা স্কুটি করে ভ্রমন করছে সারাদেশ। তারই অংশ হিসেবে আজ ৬ষ্ঠ ধাপে ৩০তম জেলা হিসেবে লক্ষ্মীপুর এসে পৌছেছে ভ্রমণ কন্যারা। বুধবার সকালে তারা লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আলোচনায় মিলিত হয়।

Read More


চরফ্যাশনে শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল শেখালো ভ্রমনকন্যারা
10/10/2018

ভোলার চরফ্যাশনে অনুষ্ঠিত হয়ে গেলো চমক সৃষ্টিকারী ইভেন্ট কর্ণফূলী প্রেজেন্টস ‘নারীর চোঁখে বাংলাদেশ’ শিরোনামের মতবিনিময় সভা। ‘ট্রভেলেটস অফ বাংলাদেশ ভ্রমনকণ্যা’ আয়োজনে মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে উপজেলার চরফ্যাশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

Read More


নারীর চোখে বাংলাদেশ
9/16/2018

দু’চোখ ভরে নিজের দেশটাকে দেখার প্রবল আগ্রহ একত্রিত করেছে ওদের সবাইকে। দুজন স্বপ্নবাজ ভ্রমণপিপাসু নারীই করেছেন এ অসামান্য কাজটি। তৈরি করেছেন দেশের প্রথম নারী ভ্রমণ দল। ২০১৬ সালের ২ ডিসেম্বর আত্মপ্রকাশ করা এই সংগঠনটিতে ইতোমধ্যে যুক্ত হয়েছেন ২৩ হাজারের মতো নারী ভ্রমণকারী। সে দলে আছেন গৃহিণী, ছাত্রী.....

Read More


Travelettes of B’desh tour through southern region
9/4/2018

Four members of the Travelettes of Bangladesh, a Facebook-based group of female travellers, concluded their tour of Barisal region on Saturday, visiting historical places and raising awareness among schoolgirls, reports Daily Star.

Read More


Travelettes of B’desh tour through southern region
9/4/2018

Four members of the Travelettes of Bangladesh, a Facebook-based group of female travellers, concluded their tour of Barisal region on Saturday, visiting historical places and raising awareness among schoolgirls, reports Daily Star.

Read More


Travelettes of B’desh tour through southern region
9/4/2018

Four members of the Travelettes of Bangladesh, a Facebook-based group of female travellers, concluded their tour of Barisal region on Saturday, visiting historical places and raising awareness among schoolgirls, reports Daily Star.

Read More


Travelettes of Bangladesh tour through southern region
9/3/2018

Four members of the Travelettes of Bangladesh, a Facebook-based group of female travellers, concluded their tour of Barisal region on Saturday, visiting historical places and raising awareness among schoolgirls. Members of this group have so far visited 26 districts of the country starting from April 6, and the southern region was their latest leg. Riding on scooters, they completed the tour of Patuakhali, Barguna, Pirojpur, Jhalakathi and Barisal in six days.

Read More


স্কুটি চেপে শরীয়তপুর ঘুরে গেলেন ৪ ভ্রমণকন্যা
9/2/2018

শরীয়তপুর: ‘নারীর চোখে বাংলাদেশ’- স্লোগান নিয়ে ভ্রমণ কন্যারা স্কুটিতে চেপে পুরো দেশ ঘুরে বেড়াবেন আর জানান দেবে নিজের স্বাধীন সত্ত্বার।

Read More


Girls on scooties to see beauty of nature
8/30/2018

Five girls on scooties have been visiting different districts to watch the beauty of nature and build a better Bangladesh as well. During the tour, they exchanged views with female students in seven districts over various social issues like road safety, food and nutrition, health, child marriage, dowry, stalking, etc.

Read More


স্কুটিতে পাঁচ কন্যার দেশভ্রমণ
8/29/2018

‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগান নিয়ে দেশ ভ্রমণে বের হয়েছেন পাঁচ নারী। শহীদ মিনার প্রাঙ্গণ, ঢাকা। ছবি: প্রথম আলো

Read More


United they travel
3/8/2018

The desire to see the unseen and know the unknown is perhaps latent inside every individual. The memories we make during travelling leave a captivating effect on our psyche. When we are depressed, the memorable experience can help us shake off our gloom and bring joy.

Read More


কেওক্রাডং জয়ের এক অন্যরকম গল্প
1/16/2018

একজন মানুষ যদি এক পায়ে এভারেস্ট জয় করতে পারেন, ACL injury নিয়ে তুমি কেন পাহাড়ে বেড়াতে যেতে পারবে না?” অনুপ্রেরণার শুরু সেই থেকেই । “খোঁড়া পা” নিয়ে অপমানিত হবার পর থেকে জিদ চেপেছিল নিজের দুর্বলতাকে ওভারকাম করার।

Read More


উন্মোচিত হলো 'ভ্রমণকন্যা'
12/2/2017

মানুষের মনের শান্তি যেন সবুজে। তাই একটুকরো সবুজ ঘরে জায়গা দিতে আমরা বেলকনিতে লাগাই বাহারি গাছ। সবার কি আর ঐটুকুতে মন জুড়ায়? চোখ জুড়ায়? সবুজের আলিঙ্গনে নিজেকে সঁপে দিতে অনেকেই ঘর ছেড়ে বেড়িয়ে পড়েন পথে। ছুটে যান গ্রামে, বনবনানিতে।

Read More


'ভ্রমণকন্যা'র আবির্ভাব
11/27/2017

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে খুব শীঘ্রই আত্মপ্রকাশ করতে যাচ্ছে ব্যাপক আলোচিত 'ভ্রমণকন্যা'! এ উপলক্ষে "ট্রাভেলেটস অফ বাংলাদেশ" আয়োজন করতে যাচ্ছে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের যেখানে আমন্ত্রণ সকল ট্রাভেলেটস এর!

Read More


শিক্ষার্থীদের সচেতন করতে ৪ মেডিকেল শিক্ষার্থীর ভ্রমণ
11/19/2017

‘নারীর চোখে বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে নারী অধিকার সম্পর্কে শিক্ষার্থীদের সচেতনত করতে চার মেডিক্যাল শিক্ষার্থী ফরিদপুর ঘুরে গিয়েছে। রোববার দুপুরে ওই চার শিক্ষার্থী শহরতলীর টেপাখোলা এলাকাল নূরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে আসেন।

Read More


When dreams come true for travelettes
11/4/2017

Travelettes of Bangladesh, a platform that aims to promote the female travelers all over the country where girls are not allowed to travel alone. Sakia Haque, the founder of the group, recalled what prompted her to initiate this. She had to wait long for her female friends to travel with her as she was not allowed to go alone like other girls in our country. In 2014, she could not wait any longer and thought of taking the initiative alone.

Read More


নারীর চোখে বাংলাদেশ
10/21/2017

ছোটবেলা থেকে দেশের বিভিন্ন জায়গায় বেড়াতে যাওয়ার নেশা ছিল ঢাকা মেডিকেল কলেজের ছাত্রী সাকিয়া হকের। মা তাকে স্বাধীনতা দিতেন। তবে শর্ত ছিল, যে ভ্রমণ গ্রুপের সঙ্গে যাবে সেখানে একজন হলেও মেয়ে থাকতে হবে। কোথাও ট্যুরের ঘোষণা এলে নিজের বান্ধবীদের নক করতেন। মাঝে মধ্যে দু'য়েকজন রাজি হয়।

Read More


Group photo show features scenic beauty of Bangladesh
3/31/2017

A three-day group photography exhibition featuring scenic beauty of Bangladesh is underway at National Art Gallery of Bangladesh Shilpakala Academy. The exhibition titled, ‘IFIC Bank Presents Travel and Travellers Photography Exhibition: Season One’ has been organised by local tourist organisation Travelettes of Bangladesh.

Read More


শুধু আপামনিরা মিলে ঘুরাঘুরি..
3/6/2017

সকাল সাড়ে ৮টায় বাসে উঠলাম আমরা। এত মানুষ একসঙ্গে বলে রিজার্ভ বাস-ই ছিল। সোজা চলে গেলাম জিনজিরা আমিরাবাগ নাস্তা হিসেবে ক্ষুদেভাকা খেতে। এত্ত অস্থির খাবার মনে হচ্ছিল অনেকদিন খাইনি, ভাকার সাথে পাঁচ রকমের ভর্তা সঙ্গে সদ্যভাজা ডিম। যেন অমৃত।

Read More